সোমবার, ২০ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
নোটিশ :
সম্পাদক ও প্রকাশক : জি এম মনিরুজ্জামান, গাজী শামসুর রহমান কমপ্লেক্স, নূরনগর বাজার, নূরনগর, শ্যামনগর, সাতক্ষীরা। মোবাঃ +88০১৪০-০০০৩৪৬০, ই-মেইলঃ vorersangbad@gmail.com

সব ধরনের জ্বালানি তেলের দাম বাড়লো

ভোরের সংবাদ ডেস্ক:

আন্তর্জাতিক বাজারের সঙ্গে সমন্বয় করে বাড়লো জ্বালানি তেলের দাম। ডিজেল ও কেরোসিনের দাম লিটারে ১ টাকা এবং পেট্রোল ও অকটেনের দাম লিটারে আড়াই টাকা বাড়ানো হয়েছে। এই দাম ১ মে (বুধবার) থেকেই কার্যকর হবে।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উপ-প্রধান তথ্য কর্মকর্তা মীর মোহাম্মদ আসলাম উদ্দিনের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সরকার গত মার্চ মাস থেকে বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে স্বয়ংক্রিয় ফর্মুলার আলোকে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করছে। তারই ধারাবাহিকতায় প্রাইসিং ফর্মুলায় ভোক্তা পর্যায়ে ডিজেল ও কেরোসিনের দাম লিটার প্রতি ১০৬ টাকা থেকে ১ টাকা বাড়িয়ে ১০৭ টাকা, পেট্রোলের দাম ১২২ টাকা থেকে ২ টাকা ৫০ পয়সা বাড়িয়ে ১২৪ টাকা ৫০ পয়সা এবং অকটেনের দাম ১২৬ থেকে আড়াই টাকা থেকে বাড়িয়ে ১২৮ টাকা ৫০ পয়সা নির্ধারণ করা হয়েছে। পুনঃনির্ধারিত এ দাম ১ মে হতে কার্যকর হবে।

প্রসঙ্গত, ভারতের কলকাতায় বর্তমানে ডিজেল লিটার প্রতি ৯০.৭৬ রুপি (বাংলাদেশি টাকায় ১৩০ টাকা ৬৯ পয়সা) এবং পেট্রোল ১০৩.৯৪ রুপিতে ( বাংলাদেশি মুদ্রায় ১৪৯ টাকা ৬৭ পয়সা) বিক্রয় করা হচ্ছে। (১ ভারতীয় রুপি=গড়ে ১.৪৪ টাকা)
সে হিসেবে দেশের জ্বালানি তেল পার্শ্ববর্তী দেশগুলোতে পাচারের শঙ্কা নেই।



আমাদের পেজ লাইক করুন